পাঁচ বছর পর শ্বশুরবাড়ি যাচ্ছেন শেখ হাসিনা

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২৩

 

বাংলাদেশ টাইমস প্রতিবেদক

পাঁচ বছর পর আজ মঙ্গলবার রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুরে ‘জয়সদন’ শ্বশুরবাড়িতে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বাড়ির বধূকে বরণ করতে নানা আয়োজনে ব্যস্ত আত্মীয়স্বজনরা। কেউ ব্যস্ত ঘরবাড়ি ধোয়ামোছায়, কেউ বাগান পরিচর্যায়, কেউবা ব্যস্ত রান্নার মেনু নিয়ে। এ সফরে তিনি পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল ৩টায় নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন। ভোট চাইতেই প্রধানমন্ত্রীর এ সফর।

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গত ১৯ নভেম্বর পীরগঞ্জের নেতাকর্মীদের টেলিফোনে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন তিনি পীরগঞ্জে আসবেন। জনসভা সফল করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম জানান, সকালে তারাগঞ্জে দলীয় প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের জনসভা শেষে গ্রামের বাড়ি পীরগঞ্জের লালদীঘি ফতেহপুরে আসবেন। সেখানে স্বামীর কবর জিয়ারতের পর পরিবারের নিকট আত্মীয়দের সঙ্গে সময় কাটাবেন শেখ হাসিনা। এরপর বিকালে জনসভায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর পক্ষে ভোট চাইবেন। পরে সড়কপথে সৈয়দপুর হয়ে বিমানযোগে ঢাকা ফিরবেন তিনি।

 

প্রধানমন্ত্রীর বড় জা পীরগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগম জানান, গণভবনে শেখ হাসিনার সঙ্গে অনেকবার দেখা হয়েছে। কিন্তু নিজ বাড়িতে দেখা হওয়ার পার্থক্য অনেক। এ বাড়িতে আমাদের অনেক স্মৃতি আছে। শেখ হাসিনা দীর্ঘদিন পরে হলেও নিজের বাড়িতে আসছেন। এটা আমাদের জন্য ও এলাকাবাসীর জন্য অনেক বড় আনন্দের। শেখ হাসিনার পছন্দ করা সব খাবারের আয়োজন করা হচ্ছে। তবে খাবারগুলোর নাম বলতে রাজি হননি তিনি।

 

প্রধানমন্ত্রীর ভাসুরপুত্র রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল জানান, চাচি (প্রধানমন্ত্রী) আসছেন শুনে আমাদের সব আত্মীয়স্বজনও বাড়িতে এসেছে। এখানে একটা